• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

যতো দিন মানব সভ্যতা থাকবে ততো দিন সমবায়ও থাকবে : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

আপডেটঃ : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি ঃ
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হাজীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ৪৮তম জাতীয় সমবায় দিবস- ২০১৯ পালন করা হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষ্যে বর্ণাঢ্য সমবায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন এবং প্রধান অতিথির উপস্থিতিতে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা চত্ত্বর থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হলরুমে আলোচনা সভাস্থলে গিয়ে শেষ হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, দারিদ্র ও বেকারত্ম দূরীকরণে সমবায় শক্তিশালী ভূমিকা পালন করে। যে এলাকায় সমবায় যত বেশি শক্তিশালী, সে এলাকার আত্ম-সামাজিক অবস্থান ততো উন্নত এবং দারিদ্রতা ও বেকারত্মের হারও কম।

তাই জনগণকে সমবায়ের প্রতি উদ্বুদ্ধ করতে হবে। তিনি বলেন, মানব সভ্যতার শুরু থেকেই সমবায় ছিল এবং যতো দিন মানব সভ্যতা থাকবে ততো দিন সমবায়ও থাকবে। এ ক্ষেত্রে সরকারি অনেক সুযোগ-সুবিধা রয়েছে। তা গ্রহণ করে পরিবার, সমাজ তথা দেশ ও জাতীর উন্নয়নে অবদান রাখতে হবে। কারন, সমবায় শক্তিশালী হলে বেকারত্ম দূর হবে এবং দেশের মানুষ উপকৃত হবে।

উপজেলা সমবায় কর্মকর্তা মুহাম্মদ গোলামুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি. এর চেয়ারম্যান আবুল কালাম, সমবায়ীদের পক্ষে ইকবালুজ্জামান ফারুক ও জুলহাস মিয়া প্রমুখ।

এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারবিন মিলি, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী মিয়া, মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, রফিকুল ইসলাম, আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহম্মদ খসরু, সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ মৃধাসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জহিরুল ইসলাম মামুন, আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাব্বি, উপজেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আলম মামুন জীবনসহ সরকারি কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিসহ উপজেলা ও পৌর যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…