• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

ফরিদগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভূমি দখলের অভিযোগ

আপডেটঃ : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

স্টাফ রির্পোটার:

বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকা সত্ত্বেও ভূমি দখল পায়তারা অবৈধ সাইনবোর্ড টানানো ও কাছকেটে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বাধা দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তেড়ে যায়। যে কোনো সময় আইন শৃংখলার অবমাননাসহ যানমালের ক্ষয়ক্ষতি হতে পারে বলে এলাকাবাসী মত প্রকাশ করেছেন। এ ঘটনার সুত্রপাত হয় গত শনিবার সকালে ফরিদগঞ্জ উপজেলার ১৫নং ইউনিয়নের কবি রুপসা গ্রামে।
সরেজমিনে ভুক্তভোগী হোসনেয়ারা বেগম জানান, দীর্ঘদিন আমাদের গ্রামের সাহিন মিয়াজীর নেতৃত্বে একটি চক্র বিভিন্ন ভাবে আমাদের ক্রয়কৃত ভূমি দখলের পায়তারা করিতেছে। এবং আমাদেরকে হয়রানী করার জন্য চাঁদপুর বিজ্ঞ আদালতে আমার স্বামীকে বিবাদী করে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করে, আমরা আদালতের কাছে আমাদের সঠিক কাগজপত্র প্রদান করিলে বিজ্ঞ আদালত আমাদের পক্ষে রায়দেন। মামলার রায়টি পেয়ে আমরা আমাদের জমির পুনরায় ভোগদখলের জন্য গেলে সাহিন মিয়াজীর আবারো বাধাদিয়ে আদালতে আমাদেরকে বিবাদী করে আরেকটি ভাটোয়ারা মামলা দায়ের করেন। সাহিন মিয়াজীরা নিজেরা মামলা দিয়ে আবার নিজে দলবল নিয়ে উক্ত মামলাকৃত সম্পত্তির উপর থেকে আমাদেরকে ভয় দেখিয়ে মূল্যবান কয়েকটি গাছ কেটে নিয়ে যায় এবং ফোরকানিয়া মাদ্রাসার নামকরে সাইবোর্ড ঝুলিয়ে দেয়। এই বিষয়ে আমরা ফরিদগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছি এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এ সময় সাহিন আহাম্মেদ মিয়াজীকে মুঠোফোনে কল দিয়ে তাকে পাওয়া যায়নি।
এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিব জানান, তাদের এ বেপারে থানায় অভিযোগ পেয়ে আমি গটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। মামলা চলমান ভূমির উপর থেকে বেআইনি ভাবে ঝুলানো একটি সাইনবোর্ড উদ্ধার করে থানা হেফাজতে রয়েছে বলে নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন, আইনের উর্ধে কেহু নয় আইন সবার জন্য সমান। সঠিক তদন্ত সাপেক্ষ আইনি ব্যবস্থা নেওয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…