• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

শিক্ষা ব্যবস্থাকে দূর্বল করতেই গুজব ছড়ানো হচ্ছিলো-পুলিশ সুপার জিহাদুল কবির

আপডেটঃ : বুধবার, ২৪ জুলাই, ২০১৯

অমরেশ দত্ত জয়ঃ

চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে দূর্বল করে দেশ অচল করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই গুজব ছড়ানো হচ্ছিলো।

কিন্তু চাঁদপুর জেলা পুলিশের সম্বিলিত কার্যক্রমে নিয়ন্ত্রিতভাবে গুজব বন্ধ করতে তৎপর রয়েছে । ২৪ জুলাই বুধবার বিকালে তিনি গুজব প্রতিরোধের বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব জানান । তিনি আরো জানান,স্কুলে শিক্ষার্থী পাঠানো নিয়ে কোন রকমের আতঙ্কিত হবার কিছু নেই।কারন বিগত প্রতিটি ঘটনায় দ্রুততম সময়ের মধ্যে আমরা পুলিশ প্রেরণ, ভিকটিম কে উদ্ধার এবং অভিযুক্ত ব্যক্তি কে ঘটনাস্থল, ফেসবুক এবং ভিডিও দেখে সনাক্ত করে ডিজিটাল সিকিউরিটি এক্ট এ মামলা দিয়ে জেলে পাঠিয়েছি ।

তিনি আরো জানান,আমরা আমাদের পুলিশিং ট্রহল জোরদার করা সহ গুজব প্রতিরোধে অনেকগুলো উদ্যোগ চলমান রাখছি।সর্বশেষ জনপ্রতিনিধিদের ও অন্তর্ভুক্ত করা হলো । এছাড়াও স্কুলগুলো তে আমাদের পুলিশ অফিসাররা গিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের সাহস দিচ্ছেন ।

গ্রাম পুলিশ ও কমিউনিটি পুলিশ কে আরো একটিভ করা হয়েছে, ইমাম দের সম্পৃক্ত করেছি, ফেসবুকে প্রচারণা চালাচ্ছি, লিফলেট ও পোস্টার লেগানো ও মাইকিং শুরু করছি । তাই আমরা জেলা পুলিশ দৃঢ় বিশ্বাস নিয়ে বলতে চাই ।

চাঁদপুরের কোথায় কোন অপ্রতিকর ঘটনা ঘটলেই মামলার মাধ্যমে অভিযুক্ত কে দ্রুত খোঁজ করে গ্রেফতার করবো। এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী,চাঁদপুর সদর মডেল থানার ওসি নাসিম উদ্দিন,ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হারুনুর রশিদ সহ পুলিশ ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…