• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন

মতলব দক্ষিন উপজেলা ছাত্রলীগের একজন কর্মীর ফেজবুক স্ট্যাটাস হুবুহু তুলে ধরা হলো ” সংগঠন নিয়ে এতোটা ভাবতে আগে কাউকে দেখি নাই !!

আপডেটঃ : বুধবার, ২৪ জুলাই, ২০১৯

সফিকুল ইসলাম রিংকু:-

এশিয়ার প্রাচীনতম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ,আবেগ, অনুভূতির একমাত্র ভালবাসার সংগঠন, বাংলাদেশ ছাত্রলীগ সংগঠন করতে গিয়ে অনেক সময় অনেককে বিভিন্ন ভাবে প্রান দিতে হয়েছে, অনেককে পঙ্গুত্বকে আলিঙ্গন করে মূল্যহীন ভাবে দিনাতিপাত করতে হয়েছে।

তাছাড়া জেল, জলুম, হুলিয়া তো নিত্তনৈমত্তিক ব্যাপার, এছাড়াও স্থানীয় প্রভাবশালীদের গ্রুপিংয়ে না জরালে বলির পাঠার সংখ্যাও যেমন কোন অংশে কমতি নেই, তেমনি বিভিন্ন আন্দোলন, সংগ্রাম, মিছিল, মিটিং এবং ক্রান্তিকালেও অগ্রনায়কের ভূমিকাতে সক্রিয় অংশগ্রহনও চোখে পড়ার মত।

এত কিছুর পরেও দিনশেষে অবহেলিত এই ছাত্রলীগের কর্মীদের পাশে দাড়ানোর মানসিকতা খুবই নগন্য সংখ্যক নেতাদের মাঝে পরিলক্ষিত হয়। আর এই নগন্য সংখ্যক লোক তাদের বিবেকের তাড়নাতেই এসে অসহায়ত্বের ভাগ নেওয়ার চেস্টা করে।

আর তাদের প্রতিই সবসময় আমি নতশির এবং কৃতঙ্গতা ঞ্জাপন করতে কূন্ঠাবোধ করি না । আমি কৃতঙ্গ সেসব আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃত্ব স্থানীয় লোকদের প্রতি, যারা রাজনীতির বাইরেও অসহায় মানুষের পাশে দাড়ানোর চেস্টা করে। সেই সাথে ঘৃনা করি তাদেরকে, যদের নোংরামির ছোবল থেকে সাধারারন মানুষের সাথে সাথে দলীয় নেতা কর্মীদেরকেও রেহাই দেয় না।

ঘৃনা করি তাদেরকেও, যাদের কারনে আজকে সংগঠন এর প্রিয় লোকগুলোও সাংগঠনিক কার্যক্রম থেকে নিজকে অভিমানে দূরে রাখার চেস্টা করছে। সেই সাথে ঘৃনা করি, যারা ছাত্রলীগের সংগঠনকে ব্যাবসা প্রতিষ্ঠানে রুপ দেওয়ার অপচেস্টায় লিপ্ত থাকে।

পরিশেষে চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক সহ নেতা নির্বাচনের নীতি নির্ধারকদের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি,

মতলব দক্ষিন উপজেলা ছাত্রলীগের জন্য এমন কান্ডারীদের নির্বাচিত করা হোক যারা সংগঠনকে ব্যাবসা প্রতিষ্ঠানে পরিনত না করে ছাত্রবান্ধব সংগঠনে পরিনত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ যাবে।

মোঃকামরুজ্জামান কামরুল,
৫ নং উপাদী উত্তর ইউনিয়ন ছাত্রলীগ,
মতলব দক্ষিন, চাঁদপুর।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…