• মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

চাঁদপুরে বিনামূল্যে ৭’শ ঠোঁট ও তালু কাটা রোগী সুস্থ্য হয়েছে

আপডেটঃ : সোমবার, ২২ জুলাই, ২০১৯

অমরেশ দত্ত জয়ঃ

চাঁদপুরে সম্পূর্ন বিনা পয়সা খরচের চিকিৎসায় ৭’শ ঠোঁট কাটা ও তালু কাটা রোগী সুস্থ্য হয়েছে । ২১ জুলাই রবিবার সকালে জেলার মাসিক এনজিও সমন্বয় সভায় স্মাইল ট্রেইন এনজিও নামের সংস্থা এ তথ্য জানায়।

স্মাইল ট্রেইনের প্রোগ্রাম ম্যানেজার মোঃ সাফায়েত খান সভায় বলেন,আমাদের কাছে এখন পর্যন্ত ৭ শতাধিক ঠোঁট কাটা ও তালু কাটা রোগী চিকিৎসার জন্য আবেদন করেছে ।

তাদের মধ্যে আমরা প্রায় ৭’শ রোগীকে সম্পূর্ন বিনা খরচে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করেছি । তিনি বলেন,এই স্মাইল ট্রেইন এনজিওর মাধ্যমে শিশু থেকে ৬০ বছর বয়সের ঠোঁট কাটা তালু কাটা রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার ব্যবস্থা করা হয় । ২০১১ সালের পর থেকে প্রতি মাসের ১টি নির্দিষ্ট তারিখে আমরা গ্রুপ করে রোগীদের এই চিকিৎসা সেবা দেই । তিনি আরো বলেন,এই স্মাইল ট্রেইন এনজিওটি আমেরিকার ১টি আর্থিক সোর্সের মাধ্যমে এগিয়ে চলছে।তাদের সহযোগিতায় বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে এই এনজিও বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছে।আমাদের কাছে যে কেউ রোগী নিয়ে এসে রেগীর রেজিষ্ট্রেশন করতে পারবেন।চাঁদপুরে আমাদের ব্যপারে বিস্তারিত জানতে বা রোগীরা পৌঁছাতে প্রয়োজনে আমাদের পার্টনার নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার সাথে যোগাযোগ করতে পারেন ।

নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক পি এম বিল্লালের পরিচালনায় এবং জেলা এনজিও সমন্বয় কমিটির সভাপতি রেজাকুল হায়দার খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান । এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার(হেডকোয়ার্টার) মোঃ আসাদুজ্জামান,নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত,নবরূপ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী সদস্য আব্দুস সামাদ খান প্রমুখ।এ সময় সভায় জেলার বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…