• সোমবার, ১০ জুন ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন

দেশী মাছের ওপর জনগণের আস্থা বাড়াতে হবে : নূরুল আমিন রুহুল এমপি

আপডেটঃ : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

মনিরুল ইসলাম মনির :

জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‌্যালি বের হয়ে স্থানীয় প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মাছের পোনা করা হয়। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. মো. নূরুল আমিন রুহুল।

এ সময় তিনি বলেন, দেশী মাছের ওপর আমাদের জনগণের আস্থা বাড়াতে হবে এবং বিদেশ থেকে কোনো মাছ আমদানি নয়। সমুদ্রের মাছ আহরণ, মাছ ধরার জন্য উন্নত জাহাজ ও যন্ত্রপাতি ক্রয়সহ মৎস্য ও পশুসম্পদ খাতের আধুনিকায়নে দ্রুত পদক্ষেপ গ্রহণের ওপর গুরুত্ব দিতে হবে। বেশি বেশি দেশী প্রজাতির মাছ চাষ করতে হবে। খাল-বিল-ডোবা নালাসহ কোন পুকুর যেন মাছ চাষের বাহিরে না থাকে সেই দিকে নজর দিতে হবে।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন।

 

আরো বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মুরশেদুল আলম ভূঁইয়া, মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. নাছির উদ্দিন, সাংবাদিক গোলাম নবী খোকন, মৎস্যজীবি প্রতিনিধি ওমর আলী প্রমুখ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন- মাওলানা মো. আকতার হোসেন।

এ সময়ে উপস্থিত ছিলেন- শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক’সহ রাজনৈতিক নেতৃবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…