• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

গণমাধ্যম দুর্বল হলে গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে : জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম

আপডেটঃ : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

জিসান আহমেদ নান্নু :

জাতীয় প্রেসক্লাব সভাপতি সাইফুল আলম বলেছেন, বর্তমান সময়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। অর্থনৈতিক অবস্থার কারণে শুধু আমাদের দেশে নয়, বিদেশেও অনেক মিডিয়া বন্ধ হয়েছে এবং অনেকগুলো বন্ধ হওয়ার পথে।

তিনি বলেন, সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। ঐক্যের কোন বিকল্প নেই। ঐক্যের কারণেই আমাদের এই সোনার বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে। গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে। আমাদের পেশায় চিড় ধরবে।

তিনি শুক্রবার সকালে চাঁদপুর প্রেসক্লাব আয়োজিত জেলার আট উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকের নিয়ে সাংবাদিক সমাবেশে উদ্বোধকের বক্তব্যে এসব কথা বলেন।

জেলায় কর্মরত শতাধিক সাংবাদিকের উপস্থিতিতে সাইফুল ইসলাম আরো বলেন, গণমাধ্যম কর্মীদের জন্য কঠিন চ্যালেঞ্জ সামনে রয়েছে। একজন সাংবাদিককে পরিশ্রমী হতে হবে। সকল চ্যালেঞ্জ অতিক্রম করে আমাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে হবে।

তিনি বলেন, ওয়েজবোর্ড বাস্তবায়ন করতে গিয়ে অনেক সাংবাদিককে চাকরিচূত করা হচ্ছে। ইতমধ্যে অনেক সাংবাদিকই চাকরিচূত হয়েছে। এটি আমাদের জন্য সুখের সংবাদ নয়। গণমাধ্যম আইন পাশ হলে আমাদের রুটি-রুজির ব্যবস্থা হবে।

তাই জাতীয় সংসদে এই আইন অবিলম্বে পাশ করার জন্য সরকারের প্রতি তিনি জোর দাবি জানাই। তিনি চাঁদপুরের সন্তান হিসেবে চাঁদপুর প্রেসক্লাবে আসতে পেরে সকল সাংবাদিকের নিকট ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সহ-সভাপতি রহিম বাদশার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহদাত, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী।

সাংবাদিক সমাবেশের শুরুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমকে ফুলেল শুভেচ্ছা, উত্তোরিয় ও শুভেচ্ছা স্মারক তুলে দেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এসময় জেলা ও উপজেলার বিভিন্ন সাংবাদিক উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…