• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

সন্তানের জন্য মাঝ আকাশ থেকে বিমান নামালেন মা

আপডেটঃ : মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯

মানব খবর ডেস্ক : সন্তানকে নিয়ে সৌদি আরব থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরে যাওয়ার জন্য বিমানে ওঠেন মা। কিন্তু বিমান ছাড়ার পর মাঝ আকাশে গিয়ে সন্তানকে আর খুঁজে পাচ্ছিলেন না। বিমানের কেবিন ক্রুকে গিয়ে এ কথা বলার পর বিমানটি জরুরি অবতরণ করে পুনরায় বিমানবন্দরে ফিরে আসে।

ঘটনাটি ঘটে সৌদি আরবের জেদ্দা শহরে অবস্থিত বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে। সৌদিয়া এয়ারলাইন্সের একটি বিমান মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার পর এমন ঘটনা ঘটলে জরুরি অবতরণ করতে বাধ্য হন পাইলট।

সৌদি আরবের সংবাদমাধ্যমগুলোতে জানানো হয়েছে, সৌদিয়া এয়ারলাইন্সের বিমানটি ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পর এক যাত্রী কেবিন ক্রুকে বলেন, তিনি ভুলে তার সন্তানকে জেদ্দার বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনালে ফেলে এসেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, বিমান জরুরি অবতরণের জন্য পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের অপারেটরকে অনুরোধ করছেন। পাইলটের কাছ থেকে অনুরোধ পাওয়ার পর অপারেটর মনে করেন বিমানটি হয়তো কোনো বিপদে পড়েছে। তাই তিনি চিৎকার করে অন্য সহকর্মীদের বিষয়টি জানান দেন।

ভিডিওটিতে দেখা যায়, পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের অপারেটরকে বলছেন, ‘আল্লাহ আমাদের সাথে আছে। আমরা কি ফিরে যেতে পারি?’ অপারেটর যখন পাইলটের কাছে জরুরি অবতরণের কারণ জানতে চান তখন তিনি বলেন, ‘একজন যাত্রী তার সন্তানকে টার্মিনালে রেখে এসেছেন। তিনি বিমানটি অবতরণের অনুরোধ করছেন আমাদের।’

পাইলটের কাছে এমন কথা শোনার পর অপারেটর বলেন, ‘আচ্ছা, ফিরে আসেন। আমাদের কাছে এটা একেবারে নতুন ঘটনা।’ সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাই ওই পাইলটের মহানুভবতার প্রশংসা করছেন। তাছাড়া উড্ডয়নের অল্প কিছুক্ষণের মধ্যে বিমানবন্দরের ফিরে আসার ঘটনাটিকে জরুরি বলে অভিহিত করেছে কর্তৃপক্ষ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…