মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে পালিত কবুতরকে খাবার দিতে গিয়ে মো. তাজুল ইসলাম (৭০) নামের এক বৃদ্ধ নিজ বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে মারা গেছেন। রোববার সকালে উপজেলার হাজীগঞ্জ সদর ইউনিয়নের কৈয়ারপুল তালুকদার বাড়িতে এই দূর্ঘটনা ঘটে। তিনি ওই বাড়ির মৃত আব্দুর গফুরের ছেলে। তিনি ৩ মেয়ে ১ ছেলের জনক ছিলেন।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, এ দিন সকালে পালিত কবুতরকে খাবার দিতে তাজুল ইসলাম নিজ বাড়ির দোতলার ছাদে উঠেন। এ সময় তিনি অসাবধানতাবশত পা ফসকে দো-তলার ছাদ থেকে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।
খবর পেয়ে হাজীগঞ্জ থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে। প্রত্যক্ষদর্শী শাহআলম তালুকদার জানান, স্বামী-স্ত্রী দুজনে বাড়িতে থাকেন। শখ করে নিজ বাড়ির ছাদে কবুতর পালেন তাজুল ইসলাম। ঘটনার দিন সকালে কবুতরকে খাবার দিতে তিনি ছাদে উঠেন। কবুতরকে খাবার দেবার সময় পা ফসকে ছাদ থেকে পড়ে দুই বিল্ডিংয়ের মাঝখানে পড়ে মারাত্বক আহত হন।
নিহতের বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ জানান, নিহত তাজুল ইসলামের পরিবারের কোন অভিযোগ না থাকায় এবং তাদের লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়া মরদেহ হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা দায়ের করা হবে।

Share This post