• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

বেলচোঁ বাজারে আল-আরাফাহ ইসলামী ব্যাংকে সোয়া ৫ লাখ টাকা চুরি

আপডেটঃ : মঙ্গলবার, ২২ জুন, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্

হাজীগঞ্জের বেলচোঁ বাজারে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের আউটলেটে ৫ লাখ ২৭ হাজার ৩৮৮ টাকা চুরি হয়েছে। মঙ্গলবার রাতের (সোমবার দিবাগত) কোন এক সময়ে এই চুরির ঘটনা ঘটে। চোরেরা ব্যাংকের জানালার গ্রীল কেটে ভিতরে প্রবেশ করে ভল্ট থাকা রক্ষিত টাকা নিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, হাজীগঞ্জ থানা পুলিশ, পিবিআই, সিআইডি ও ডিএসবির কর্মকর্তারা।

শাখার অপারেশন ম্যানেজার মো. ইসমাঈল হোসেন রায়হান জানান, প্রতিদিনের মতো আজ (মঙ্গলবার) সকাল পৌনে দশটায় আউটলেট কার্যালয়ের ভিতরে প্রবেশ করে দেখি জানালার গ্রীল কাটা এবং ভল্ট ভাঙ্গা। ভল্টের ভিতরে কোনো টাকা নেই। তারপর প্রথমে ভবনের মালিকসহ ব্যাংকের উর্ধ্বতন কর্তৃপক্ষ, বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে জানাই। পরবর্তীতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে চুরির বিষয়টি জানাই।

তিনি বলেন, গতকাল (সোমবার) আমিসহ ক্যাশিয়ার আকরাম হোসেন, মার্কেটিং অফিসার মোহাম্মদ আলীসহ তিনজন দায়িত্ব পালন করি। এদিন বিকালে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে বিকাল ৫টা ৫০ মিনিটে কার্যক্রম বন্ধ করে ব্যাংক থেকে বের হয়ে যায়। যাওয়ার সময় নগদ ৫ লাখ ২৭ হাজার ৩৮৮ টাকা ভল্টে রেখে যাই। চোরেরা জানালার গ্রীল কেটে ও ভল্ট ভেঙ্গে রক্ষিত সব টাকা নিয়ে যায়।

এদিকে ব্যাংকে চুরির ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদ, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনুর রশিদ, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিলসহ পিবিআই, সিআইডি ও ডিএসবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্যাংকে সদ্য যোগদানকৃত ম্যানেজার মো. মিজানুর রহমান বলেন, এই আউটলেটে আজ আমার প্রথম কর্মস্থল। দূর্ভাগ্যবশতঃ সকালে এসেই চুরির ঘটনাটি জানতে পারি। উর্ধ্বতন কর্তৃপক্ষের দিক-নির্দেশনা অনুযায়ী পরবর্তীতে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ জানান, ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য ও আলামত সংগ্রহ করা হয়েছে। পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…