• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

স্বাধীনতার সুর্বণ জয়ন্তীতে স্বাধীনতা বিরোধীরা মাথাচাড়া দিয়ে উঠেছে : শফিকুর রহমান এমপি

আপডেটঃ : রবিবার, ২৮ মার্চ, ২০২১

শিমুল হাছান ফরিদগঞ্জ :
ফরিদগঞ্জ উপজেলা শাখার আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।
গতকাল উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ পরিচালনায় প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান ও বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার।
এসময় প্রধান অথিতি মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উদযাপন কালে স্বাধীনতা বিরোধীরা আবারো মাথাচাড়া দিয়ে উঠেছে। মোদী বিরোধী বিক্ষোভের আড়ালে তারা ভারতসহ বর্হি:বিশে^ দেশের ভারমূর্তি ক্ষুন্ন করতে অপতৎপরতা চালাচ্ছে। তারা একাজে মাদ্রাসার কোমলমতি শিশুদের ঢাল হিসেবে ব্যবহার করছে। যা একজন সাধারণ নাগরিক হিসেবে মেনে নেয়া যায় না। আমাদের মনে রাখতে হবে ১৯৭১ সালে ভারতের অকৃত্রিম সহযোগিতার কারণেই আমরা মাত্র ৯ মাসের যুদ্ধে বিজয় অর্জন করতে সক্ষম হয়েছি। আবার যুদ্ধকালিন সময়ে পাকিস্তানীরা যখন বঙ্গবন্ধুকে মারার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল, তখন ভারতের সেই সময়ের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি পৃথিবীর ৩৭টি দেশ ভ্রমণ করে জনমত সৃষ্টি করেছেন বাংলাদেশের জন্য। যাতে পুরো বিশে^র চাপে পাকিস্তান বাধ্য হয় বঙ্গবন্ধুকে বাঁিচয়ে রাখতে। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে তাই দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর রাষ্ট্র প্রধানদের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী আমন্ত্রিত অতিথি হিসেবে বাংলাদেশে এসেছেন। এসব ইতিহাস আমাদের জানতে হবে। এসব নিয়ে নিয়মিত চর্চা করতে হবে। ইতিহাস সর্ম্পকে নতুন প্রজন্মকে আরো বেশি জানাতে হবে। এজন্য যুবলীগকে আরো বেশি অগ্রণি ভুমিকা পালন করতে হবে। ফরিদগঞ্জে যুবলীগকে আরো সুসংগঠিত হয়ে মানুষেল কাছে যেয়ে সরকারের সকল কর্মকাণ্ড সর্ম্পকে অবহিত করতে হবে।
তিনি আরো বলেন, স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আমি রিক্সা র‌্যালী করেছি। আমার নিজ বাড়ি থেকে শুরু করে উপজেলার বৃহৎ একটি অংশ ঘুরেছি। রিক্সা র‌্যালীর আর একটি উদ্দেশ্য ছিল ফরিদগঞ্জ উপজেলার উন্নয়নযাত্রা দেখা। বলতে বাধ্য হচ্ছি কিছু কিছু স্থানে কাজ দেখে আমি লজ্জা পেয়েছি। তাই আমি একটি কথা বলে দিতে চাই। জনগণের টাকা নিয়ে নয়ছয় চলবে না। সরকার ঢাকা থেেেক শুরু করে গ্রাম পর্যন্ত একই রকম উন্নয়ন করতে বদ্ধ:পরিকর। কিন্তু নামমাত্রে কাজ করে দায়সারা কোন মানে নেই।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ ফরিদগঞ্জ উপজেলা শাখার আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।
এসময় অনান্যদের মধ্যে উপস্ধিত ছিলেন, আওয়ামীলীগ নেতা জি এম হাসান তাবাচ্চুম, শরীফ হোসেন খান, নেতা পুতুল সরকার, উপজেলা কমিনিউটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক বাহার উদ্দিন বাহার, মোরশেদ আলম মুরাদ, জসিম উদ্দিন, জাকির হোসেন প্রমুখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…