মোহাম্মদ হাবীব উল্যাহ্
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে হাজীগঞ্জে জন্ম নিল হাসিনা আক্তার। বুধবার দুপুর সাড়ে ১২টায় উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর পরিবার কল্যাণ কেন্দ্রে নরমাল ডেলিভারিতে মা শারমিন বেগম ও বাবা আলাউদ্দিন দম্পতির কোলজুড়ে আসে নবজাতক শিশু হাসিনা।
খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ ইব্রাহিম খলিল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন ঘটনাস্থলে উপস্থিত হন।
এরপর ইউএনও বৈশাখী বড়ুয়া নবজাতক শিশুটিকে কোলে তুলে নেন এবং তার বাবা-মায়ের হাতে উপহার সামগ্রী তুলে দেন। খোঁজ নিয়ে জানা যায়, সারা দেশের মতো হাজীগঞ্জেও বিনম্র শ্রদ্ধা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাষ্ট্রীয়ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে।
এর আগের দিন মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রগুলোতে জানিয়ে দেন, যদি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর দিনে অর্থ্যাৎ মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে বুধবার দিবাগত রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত কোন শিশু জন্মগ্রহণ করে তাকে তিনি উপহার সামগ্রী দিবেন।
ইউএনও যেই কথা সেই কাজ। উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের রামপুর পরিবার কল্যাণ কেন্দ্রে ওই ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বাসিন্দা আলাউদ্দিনের স্ত্রী শারমিন বেগম নরমাল ডেলিভারিতে একটি কন্যা সন্তান প্রসব করেন। নবজাতক শিশুটির নাম রাখা হয় হাসিনা আক্তার।
খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ইউএনও বৈশাখী বড়ুয়া। তিনি নবজাতক শিশুর মা শারমিন বেগম ও বাবা আলাউদ্দিনকে স্বাগত জানান এবং তাদের হাতে উপহার সামগ্রী তুলে দেন। এরপর তিনি হাসিনা আক্তারকে কোলে তুলে নিয়ে আদর করে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
এ বিষয়ে রামপুর পরিবার কল্যান কেন্দ্রের ইনচার্জ ও পরিবার কল্যাণ পরিদর্শক মোহাম্মদ ইসমাঈল হোসেন এবং পরিবার কল্যাণ সহকারী সাত্বণা রানী জানান, হাসিনা নামের নবজাতক শিশুটি তার মা সুস্থ আছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকীর দিনে শিশুটি জন্মগ্রহণ করার কারনে শিশুটির পরিবার জাতির জনকের কন্যার নামের সাথে মিল রেখে নাম রাখেন হাসিনা আক্তার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া নবজাতকের বাবা-মাকে স্বাগত জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে হাসিনা আক্তার জন্মগ্রহণ করায় তাকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপহার সামগ্রী দেয়া হয়।

Share This post