মতলব প্রতিনিধিঃ

চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে নৌ-পুলিশের টহল দলের গুলিতে জাটকা ধরার অপরাধে এক জেলে নিহত হয়েছেন।

১৬ মার্চ মঙ্গলবার ভোর সাড়ে ৪ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
নিহত জেলের নাম মাসুদ (২২)। তিনি মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকার বাসিন্দা।

এর আগে সোমবার মধ্যরাতে মোহনপুর এলাকায় এ ঘটনা ঘটে। তবে নৌ পুলিশের দাবী, ওই জেলেসহ তার দল নদীতে নৌ পুলিশ ট্রহল দিতে গেলে তারা হামলা চালায়।পরে আত্মরক্ষার্থে নৌপুলিশ গুলি ছুঁড়লে এক জেলে আহত হন।

এ ব্যপারে নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, রাতে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল হোসেন সরকারের নেতৃত্বে টহল দিচ্ছিল পুলিশের একটি দল। এ সময় নদীতে জাটকা নিধন করছে এমন একদল জেলেকে আটকের চেষ্টা করে নৌ-পুলিশ। কিন্তু জেলেরা তাদের নৌকা থেকে পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরাসহ হামলা চালিয়েছে। এতে আত্মরক্ষায় পুলিশ শর্টগানের এক রাউন্ড গুলি নিক্ষেপ করে। তখন মাসুদ নামে এক জেলের বাম পায়ের হাঁটুতে গুলি লাগে। যদিও প্রথমে ওই জেলেকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। পরে আজ ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নৌ পুলিশ সুপার মো. কামরুজ্জামান আরও জানান, নৌ পুলিশের ওপর ইট পাটকেল নিক্েেষপের হামলার ঘটনায় দুইজন জেলেকে আটক করা হয়েছে। একই সঙ্গে তাদের থেকে ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়েছে।জাটকা সংরক্ষণে আমাদের এ ধরনের ট্রহল অব্যাহত থাকবে।

Share This post