অমরেশ দত্ত জয়ঃ

চাঁদপুরের মানবিক পুলিশ সুপার খ্যাত মোঃ মাহবুবুর রহমানের পদোন্নতিজনিত বিদায় উপলক্ষে এক বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

 

১৬ই ফেব্রুয়ারী মঙ্গলবার জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্সে এ বিদায় দেওয়া হয়।

 

এতে বিদায়ী পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান বলেন, এখন জেলার ৮টি থানায় যারা ভারপ্রাপ্ত কর্মকর্তা রয়েছেন। তারা সবাই আমার হাত দিয়ে ওসি পদে পদায়িত হয়েছেন। আর এর জন্য কোন তদবির কিংবা এক কাপ চা ও কাউকে খাওয়াতে হয়নি। অবশ্য সবাই সবার যোগ্যতা বলেই ওসি পদে পদায়িত হয়েছেন। তাই আপনাদের কাজের ওপর মানুষ আমাকে মূল্যায়ন করবে।

 

তিনি দিক-নির্দেশনা মূলক বক্তব্যে ওসিদের উদ্দেশ্যে বলেন, জনপ্রতিনিধিদের কোন হুমকি-ধমকি কে পরোয়া না করে গরিব অসহায় সেবাপ্রার্থীদের জন্য নিজেকে মানবিক ওসি হিসেবে রূপান্তর করতে হবে। সেই সাথে আপনার এসআই ও এএসআইগণ কেমন কাজ করছে বা কোন মামলার তদন্ত করতে গিয়ে কাউকে অহেতুক হয়রানি করছে কিনা! এসব বিষয়ও নজরে আনতে হবে। মনে রাখতে হবে প্রতিটি কাজের জন্যই জবাব দিতে হবে।

 

এ সময় তিনি ওসিদের কে সাংবাদিকদের সাথে ভালো সৌহার্দ্যপূর্ণ ব্যবহারসহ সঠিকভাবে যেকোন তথ্য সহযোগিতা দিতে কৃপনতা না করতেও দিক-নির্দেশনা দিয়েছেন।

 

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কাজী আবদুর রহীমের সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মোঃ আসাদুজ্জামান, এএসপি কচুয়া সার্কেল আবুল কালাম চৌধুরী, এএসপি মতলব সার্কেল আহসান হাবীব, এএসপি(প্রবেশন) শিহিরিন আলম, হাইমচর থানার ওসি মাহবুব মোল্লা, হাজীগঞ্জ থানার ওসি মোহাম্মদ হারুনুর রশীদ, চাঁদপুর সদর মডেল থানার ওসি আবদুর রশীদ, কোর্ট ইন্সপেক্টর শাহলম এলএলবি, ডিআইও ওয়ান মোঃ তোতা মিয়া,পুলিশ লাইন্সের আরআই ইন্সপেক্টর আবদুর রউফ প্রমুখ।

 

চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি/সম্পাদক ছাড়াও অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে উন্মুক্ত বক্তব্য তুলে ধরেন, বিজয় টিভি’র চাঁদপুরের স্টাফ রিপোর্টার সোহেল রুশদী, দেশ টিভির চাঁদপুর প্রতিনিধি লক্ষণ চন্দ্র সূত্রধর, ডেইলি ফিনেন্সিয়াল একপ্রেস এর চাঁদপুর জেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন মিলন, দৈনিক চাঁদপুর কন্ঠের বার্তা সম্পাদক এ এইচ এম আহসানুল্লা, দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার চাঁদপুর জেলা প্রতিনিধি মহিউদ্দিন আল আজাদ।

 

বক্তারা মোঃ মাহবুবুর রহমান কে পুলিশ সুপার পদ হতে ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং তাকে মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবে আখ্যা দেন।

 

বক্তব্য শেষে জেলা পুলিশের সিনিয়র কর্মকর্তারা জেলা পুলিশের পক্ষ থেকে পদোন্নতিপ্রাপ্ত ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মোঃ মাহবুবুর রহমানকে এক সম্মাননা স্মারক উপহার হিসেবে তুলে দেন।

 

পরে সবাই মধাহ্নভোজে অংশ নেন। অনুষ্ঠানে জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও সাংবাদিক ও সুধী মহল উপস্থিত ছিলেন।

Share This post