মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে সরকারি খাস জমিতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার মালিককে নগদ ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার দুপুরে কালচোঁ দক্ষিণ ইউনিয়নের কালচোঁ গ্রামের মাঠে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।
জানা গেছে, ওই ইউনিয়নের কালচোঁ মাঠে সরকারি খাস জমিতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অপরাধে ড্রেজার মালিক মোস্তফা কামাল তপাদারকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর বিধি অনুযায়ী নগদ ৮০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। মোস্তফা কামাল তপাদার ওই ইউনিয়নের প্যারাপুর গ্রামের মৃত আলহাজ্ব সৈয়দ আলী তপাদারের ছেলে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া উপস্থিত লোকজনসহ স্থানীয় ও এলাকাবাসীকে সচেতনতার লক্ষ্যে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের গুরুত্বপূর্ণ কয়েকটি ধারা (বিধিমালা) উল্লেখপূর্বক বিভিন্ন দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন।
এ সময় উপজেলা সহকারী কমিশনার কার্যালয়ের কানুনগো মো. লোকমান হোসেন, থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আলিমসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, স্থানীয় ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

Share This post