মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে ‘শিক্ষা-ঐক্য-প্রগতি’ এই শ্লোগানে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রোববার বিকালে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক লায়ন ইঞ্জি. মমিনুল হক।
তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমি প্রতিহিংসার রাজনীতি করিনা। সম্প্রতি হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা ও পৌর যুবদলের কমিটি করা হয়েছে। উল্লেখিত চারটি কমিটিতে দু’পক্ষের নেতৃবৃন্দকে রাখা হয়েছে। অথচ তারা দলীয় কর্মসূচীতে অংশ গ্রহণ করেনা। দু’একদিনের মধ্যে ছাত্রদলের কমিটি করা হবে। উক্ত কমিটিতেও সবাইকে মূল্যায়ন করা হবে। তারপরও দেখা যাবে, তারা দলীয় কর্মসূচীতে থাকবেনা।
একদিন আমরা থাকবো না দল থাকবে উল্লেখ করে তিনি আরো বলেন, যারা ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন, সবাই মূল্যায়িত হয়েছেন। তার ধারাবাহিকতায় আমরাও ছাত্রদলের নেতৃবৃন্দকে মূল্যায়ন করছি। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছাত্রদল থেকে একজন প্রার্থীকে ইউপি চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। সুতরাং দলীয় কর্মসূচীসহ দলের যেকোন প্রোগ্রামে ছাত্রদল নেতৃবৃন্দকে উপস্থিত থাকতে হবে।
উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক মাসুদ আলম খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপি মনোনিত হাজীগঞ্জ পৌরসভার মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুল মান্নান খাঁন বাচ্চু, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ইমাম হোসেন, সহ-সভাপতি মনিরুজ্জামান, সাধারন সম্পাদক আব্দুর রহিম, পৌর বিএনপির সভাপতি নাজমুল আলম চৌধুরী প্রমুখ।
পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মারুফ খাঁন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম.এ নাফের শাহ্, উপজেলা যুবদলের নবগঠিত কমিটির আহবায়ক মো. আকতার হোসেন দুলাল, সিনিয়র যুগ্ম আহবায়ক মো. হুমায়ন কবির সুমন, পৌর যুবদলের আহবায়ক মো. মিজানুর রহমান সেলিম ও সদস্য সচিব মো. বিল্লাল হোসেন পাটোয়ারীসহ বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দ।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক আজাদ কাশারী, পৌর শ্রমিকদলের সভাপতি রাশেদ আলম হীরা প্রমুখ। উপজেলা ও পৌর ছাত্রদলের আয়োজনে অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, উপজেলা ছাত্রনেতা ফয়সাল হোসাঈন, জুয়েল রানা তালুকদার, কবির হোসেন রাজু, রুবেল, কাদের দেওয়ান ও পৌর ছাত্রনেতা সামছুদ্দিন, ইউসুফ, বোরহানসহ অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় উপজেলা ও পৌরসভা ছাত্রদলের নেতবৃন্দ উপস্থিত ছিলেন।

Share This post