মনিরুল ইসলাম মনির :
মতলব উত্তর উপজেলায় কারিগরি ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান কেয়ারগিভারস ইনস্টিটিউট অব মতলব উত্তর উদ্বোধন করেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।
কেয়ারগিভারস ইনস্টিটিউট অব মতলব উত্তর কারিগরি শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠবে। এখান থেকে বিভিন্ন ট্রেডের ৬ মাসের কোর্স সম্পন্ন করা দক্ষ জনশক্তির চাহিদা থাকবে দেশ-বিদেশে। এখানকার কোর্স সম্পন্ন করে দেশের অভ্যন্তরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল, বৃদ্ধাশ্রম, নার্সিং হোম, প্যারালাইসিস সেন্টার এবং সেবা গ্রহীতাদের হোমকেয়ার প্রদানের সুযোগ রয়েছে। কোর্সটি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত এবং কোর্সের সার্টিফিকেট নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে চাকরি লাভ করা সম্ভব।
কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশ ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মো. বাসীদুল ইসলামের সভাপতিত্বে পরিচালক ইঞ্জিনিয়ার মো. জামাল হোসেন এর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, বাংলাদেশ সেনা বাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ এর বড় ভাই বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আনিস আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জহান মিথেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সরকার মো. আবুল কালাম আজাদ, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম।
উপস্থিত ছিলে- চাঁদপুর জেলা সরকারি কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, কেয়ারগিভারস হেলথ কেয়ার লি. এর ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান প্রধান, কেয়ারগিভারস ইনস্টিটিউট অব মতলব উত্তর এর সিইও জান্নাতুল ফেরদৌসী।
সারা বাংলাদেশে কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশের ৫০টি শাখার মাধ্যমে শিক্ষাদান করা হচ্ছে বলেও প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান।

Share This post