জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
কচুয়ায় দু’টি ইউনিয়নে উপ- নির্বাচন ছোট খাটো দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। গতাকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীন এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। সকাল থেকেই প্রায় প্রতিটিি কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম ছিল। কিন্তু দুপুরের পর প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটারের সংখ্যা লক্ষণীয় ছিল। দুটি ইউনিয়নে ১৯টি কেন্দ্রে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে গোপন ব্যালেট পেপারের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন।
সাচার ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৯৮২৩জন এবং গোহট উত্তর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২০৭০০জন। তন্মেধ্য ভোটাধিকার প্রয়োগ করেন ১৩৩০১জন এবং শতকরা ভোটের হার ৬৭.১০%।
নির্বাচনে সাচার ইউনিয়নে উপ-নির্বাচনে চেয়াম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো: মনির হোসেন পেয়েছেন ৮৩৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী এস.এম শুভ (সেলিম মজুমদার) চশমা প্রতীকে ভোট পেয়েছেন ৩৯০৬ ভোট।
অপরদিকে গোহট উত্তর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো: কবির হোসেন ৬৪২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধী স্বতন্ত্র প্রার্থী মো: সাঈদ মোরশেদ পলাশ আনারস মার্কায় পেয়েছেন ৪৬৭২ ভোট। এ ইউনিয়নে ২০৭০০জন। তন্মেধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১১৪৬৮জন। শতকরা ৫৫.৪০%।
অন্যদিকে গোহট উত্তর ইউনিয়ন ৭নং ওয়ার্ডে ইউপি সদস্য হিসেবে মো: শাখাওয়াত হোসেন বৈদ্যুতিক পাখা ৬৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি আবুল কাশেম( ফুটবল) পেয়েছেন ৫০৩ ভোট। রাত সাড়ে ৮টার দিকে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে নির্বাচন অফিসার ও ইউনিয়ন রির্টানিং কর্মকর্তা কাজী আবু বকর সিদ্দিক বিজয়ীদের বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষনা করেন।
অন্যদিকে দুপুরে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে গোহট উত্তর ইউনিয়নে বিএনপি প্রার্থী গোলাম মোস্তফা ভূঁইয়া ভোট বর্জন করেন।
সাচার ইউনিয়নে মো: মনির হোসেন ও গোহট উত্তর ইউনিয়নে মো: কবির হোসেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তাদের কর্মী সমর্থকদের মাঝে আনন্দ উৎসাহ দেখা দিয়েছে এবং নব নির্বাচিত চেয়ারম্যানদের শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়নবাসী।

Share This post