মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি:
পবিত্র ঈদুল আযহা। স্বাস্থ্য বিধি মেনে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৪টি ইউনিয়নে অস্থায়ী ১৫টি কুরবানীর পশুর হাট বসবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এম. জহিরুল হায়াত।
এ সংক্রান্ত বাজারগুলো অস্থায়ী ইজারা বিজ্ঞপ্তি ও নোটিশ আকারে প্রদান করা হয়েছে। বাজারগুলো হচ্ছে- সুজাতপুর বাজার, মোহনপুর বাজার, ইসলামিয়া বাজার, ভেদুরিয়া (আমিরাবাদ) বাজার, সাহেব বাজার (এনায়েতনগর), লবাইরকান্দি দাসের বাজার, ষাটনল লঞ্চঘাট, নবুরকান্দি বাজার, গজরা বাজার, বেলতলী বাজার, কালিপুর বাজার, এখলাছপুর বাজার, জনতা বাজার, নাউরী বাজার, গাজীপুর চেয়ারম্যান বাজার। এ ১৫টি অস্থায়ী পশুর হাটের অনুমোদন দিয়েছেন স্থানীয় সরকার, চাঁদপুরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত)।
এ ছাড়াও উপজেলা ছেংগারচর পশুর হাট, লুধুয়া আমতলা পশুরহাট প্রতি সপ্তাহের মতো বসবে বলে জানিয়েছেন পশুর হাটের ইজারাদারগন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এ. এম. জহিরুল হায়াত জানান, করোনা ভাইরাস প্রতিরোধকল্পে স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে গরুর বাজার পরিচালনা করতে হবে। নতুবা বাজারের ইজারা বাতিল করা হবে। বাজারে আগত ক্রেতা সাধারণকে বাজারে প্রবেশের সময় জীবানুনাশক ছিটিয়ে প্রবেশ করতে হবে। বাজার হতে বাহিরের সময়ও জীবানুনাশক ঔষধ ছিটাতে হবে। নির্ধারিত টোল রেট প্রকাশ্য স্থানে প্রদর্শন করতে হবে এবং নির্ধারিত টোল রেটের অতিরিক্ত টোল আদায় করা যাবেনা। এছাড়াও বিভিন্ন শর্তসাপেক্ষে অস্থায়ী গরুর বাজার ইজারা প্রদান করা হয়েছে।

Share This post