• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

চাঁদপুরে নতুন ৭জনসহ মোট করোনায় আক্রান্ত ১১৯৪জন

আপডেটঃ : বুধবার, ৮ জুলাই, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
চাঁদপুর জেলায় নতুন করে আরো ৭জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। বুধবার বিকেলে জেলায় আরো ৫৩টি রিপোর্ট আসে এর মধ্যে ৭জনের রিপোর্ট পজেটিভ আসে। এনিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১১৯৪জনে।

নতুন ৭ জনের মধ্যে চাঁদপুর সদরের ০১জন, শাহরাস্তির ৩জন, হাজীগঞ্জের ২জন ও কচুয়া উপজেলার ১জন রয়েছেন।

নতুন ৭জনসহ জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ১১৯৪জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ৬৫৮জন। মৃত্যুবরণ করেছেন ৬৬জন। রিপোর্ট অপেক্ষমান আছে ১৬৫টি।

বুধবার (৮ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে দৈনিক প্রতিবেদনে জানানো হয়, আজকে ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৫৩টি। এর মধ্যে পজিটিভ ৭টি এবং নেগেটিভ ৪৬টি।

লিখিত প্রতিবেদন থেকে জানাগেছে, এই পর্যন্ত চাঁদপুর থেকে ঢাকায় করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠানো হয়েছে ৫১৬৮টি। এর মধ্যে রিপোর্ট এসেছে ৫০০৩টি। পজিটিভ রিপোর্ট ১১৭৫টি। নেগেটিভ রিপোর্ট ৩৮২৮টি। অপেক্ষমাণ রিপোর্ট ১৬টি। এই পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগী সংখ্যা ১১৯৪জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৪৭২জন, মতলব দক্ষিণে ১৩৮জন, ফারিদগঞ্জ ১২৯জন, শাহরাস্তিতে ১২৮জন, হাজীগঞ্জে ১১৬জন, হাইমচর ৮৬, মতলব উত্তরে ৭৪জন, ও কচুয়ায় ৫১জন । মোট সুস্থ্য হয়েছেন ৬৫৮জন।

আজকে সুস্থ্য হয়েছেন ২৫৪জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১১৩জন, মতলব দক্ষিণে ৩৯জন, হাজীগঞ্জে ৩৩জন, শাহরাস্তি ২১জন মতলব উত্তরে ১৯জন, কচুয়া ১৯জন, ফরিদগঞ্জ ৮জন ও হাইমচরে ২জন।

আজ বুধবার পর্যন্ত জেলা করোনায় আক্রান্ত মৃত্যুর সংখ্যা ৬৬জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১৯জন, হাজীগঞ্জে ১৬জন, ফরিদগঞ্জে ৯জন, মতলব উত্তরে ৮জন, শাহরাস্তি ৫জন, কচুয়া ৫জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ৪৭০জন (হাসপাতালে ৩২, ঢাকায় রেফার ৬ ও হোম আইসোলেশনে ৪৩২জন)। এই পর্যন্ত আইসোলেশনে রোগীর সংখ্যা ৪২৩। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৩৭৫জন। বর্তমানে হোম আইসোলেশনে থাকা ব্যাক্তির সংখ্যা ৪৮জন। এর মধ্যে কোভিড ৩২জন, নন কোভিড ১৬জন।

তিনি আরো জানান, এ পর্যন্ত জেলা হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৮০৩৭জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৫৯০৩জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ২১৩৪জন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…