গাজী মমিন, চাঁদপুর ফরিদগঞ্জ:
বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শের সৈনিক জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের আইকন, যুবসমাজের উজ্জল নক্ষত্র, সততা ও নিষ্ঠার প্রতীক, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খাঁন নিখিল’র জন্মদিন উপলক্ষে (২৭ শে জুন) শনিবার সন্ধ্যায় ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগ’র সাধারণ সম্পাদক মো.মাইনুল ইসলাম খাঁন নিখিল চাঁদপুর জেলার মতলব থানার নিশ্চিন্তপুর গ্রামের সম্ভ্রান্ত খাঁন পরিবারের মরহুম মো.মোফাজ্জল হোসেন খানের ছেলে।
ঢাকায় তিনি বেড়ে উঠেন । তিনি তৃণমূল থেকে ছাত্র রাজনীতির মাধ্যমে উঠে এসেছেন যুবনেতৃত্বে। একসময়ে ছিলেন লালবাগ থানা ছাত্রলীগের নেতা। সেখান থেকে যুবলীগের নেতৃত্বে আসেন তিনি।
প্রথমে ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক, এরপর সাধারণ সম্পাদক ও পরে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন স্বনামের সাথে।

 

তিনি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিসেবে হাল ধরে আছেন যুবলীগের। ছাত্র ও যুবকদের আশার প্রদীপ হয়ে পথ দেখাচ্ছেন।

উল্লেখ, যুবলীগের এই নীতি নির্ধারকের রাজনৈতিক সূচনা ৮০ দশকে লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে। পরবর্তীতে ১৯৯১ সালে অবিভক্ত ঢাকা মহানগর যুবলীগের সাবেক ৯নং ওয়ার্ড (বর্তমান ১৩ নং ওয়ার্ড) যুবলীগের যুগ্ম আহ্বায়ক নির্বাচিত হন। ১৯৯৩ সালে সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
২০০৩ সালে সাধারণ সম্পাদক ও ২০১২ সালে সভাপতি নির্বাচিত হন। পরবর্তীতে ২৩ নভেম্বর ২০১৯ইং তারিখে ৭ম কংগ্রেসের মধ্য দিয়ে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের আয়োজনে উপজেলা যুবলীগের অস্থায়ী কার্যালয়ে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন’এর নেতৃত্বে ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ’ পরিচালনায় উপস্থিত ছিলেন পৌর ওয়ার্ড কমিশনার খলিলুর রহমান, পৌর যুবলীগ সভাপতি আব্দুল গাফ্ফার সজিব প্রমুখ

Share This post