• রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

করোনায় বিদেশফেরতদের ৭০০ কোটি টাকা ঋণ প্রদানের উদ্যোগ

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

মানব খবর ডেস্কঃ
করোনার কারণে ক্ষতিগ্রস্ত বিদেশফেরতদের সহায়তায় ৭০০ কোটি টাকা ঋণ দেওয়ার উদ্যোগ সরকার নিয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

বৃহস্পতিবার ভার্চুয়াল একটি অনুষ্ঠানের মাধ্যমে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির এই সময়ে চাকরি হারিয়ে বা অসহায় হয়ে দেশে ফেরত আসা ৭ হাজার ২৫০ জন অভিবাসী কর্মীকে জরুরি সহায়তা হিসেবে নগদ তিন কোটি টাকা অর্থ সহায়তা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, প্রবাসীদের কল্যাণ নিশ্চিতে সরকার কাজ করছে। কিন্তু এই মুহূর্তে যেটা দরকার, সেটা হচ্ছে সবার সম্মিলিত প্রচেষ্টা। এই মুহূর্তে দরকার দৃশ্যমান কোনো সহায়তা যা সরাসরি কাজে লাগতে পারে। সেক্ষেত্রে ব্র্যাক এই যে, তিন কোটি টাকা নগদ অর্থ সহায়তা নিয়ে এগিয়ে এসেছে সেটি অত্যন্ত সময়োপযোগী। আমাদের সবাইকে এভাবে দাঁড়াতে হবে।

তিনি বলেন, সরকার ৭০০ কোটি টাকা ঋণ হিসেবে বিদেশ ফেরতদের দেওয়ার উদ্যোগ নিয়েছে।

এসময় তিনি বায়রাসহ অন্যান্য দাতা ও বিভিন্ন বেসরকারি সংস্থাকে প্রবাসী কর্মীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সবাই মিলে এগিয়ে এলে বর্তমান সংকট কাটিয়ে সবার জন্য নিরাপদ জীবন নিশ্চিত করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির এই সংকটময় সময়ে চাকরি হারিয়ে বা অসহায় হয়ে দেশে ফেরত আসা ৭ হাজার ২৫০ জন প্রবাসী কর্মীকে জরুরি সহায়তা হিসেবে নগদ তিন কোটি টাকা অর্থ সহায়তা দিচ্ছে ব্র্যাক।

সৌদিআরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, কুয়েত, কাতার, মালয়েশিয়া, লিবিয়া, ইউরোপসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যারা ফিরেছেন তারা এই সহায়তা পাচ্ছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…