• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

চাঁদপুর জেলা লকডাউন মঙ্গলবার থেকে

আপডেটঃ : সোমবার, ৮ জুন, ২০২০

অমরেশ দত্ত জয়ঃ

চাঁদপুর জেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভা করা হয়েছে। সোমবার(৮ই জুন) সন্ধ্যা সাড়ে ৭ টায় জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ভার্চুয়াল পদ্ধতিতে এ সভা করা হয়।সভায় পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান,সিভিল সার্জন ডা. শাখওয়াত উল্লাহ,জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালসহ কমিটির ৫০ জন সদস্য অংশগ্রহণ করেন।পরে সর্বসম্মতিক্রমে করোনা ভাইরাসের ভয়াবহতা ও সংক্রমণ থেকে চাঁদপুরে কাল ৯ জুন মঙ্গলবার থেকে নতুন পদ্ধতিতে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যপারে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান,লকডাউনের নতুন পদ্ধতিতে শহরে কোনো বাড়িতে কেউ করোনায় আক্রান্ত হলে ওই বাড়ি/ভবন সম্পূর্ণ লকডাউন করা হবে। গ্রাম পর্যায়ে কোনো বাড়িতে কেউ করোনায় আক্রান্ত হলে সেই বাড়িসহ নিকটবর্তী কমপক্ষে চারটি বাড়িও লকডাউনের আওতায় আনা হবে।চলমান লকডাউন পদ্ধতি থেকে নতুন লকডাউনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করা হবে।

জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান আরো জানান, জেলা এবং উপজেলা শহরে কাউন্সিলর/মেম্বার ওই কমিটির প্রধান থাকবেন। তার সাথে স্বেচ্ছাসেবক এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিগণ কমিটির সদস্য হিসেবে থাকতে পারবে। এ কমিটিকে সর্বাত্মক সহায়তা করবে সিভিল সার্জন এবং পুলিশ প্রশাসন। করোনা আক্রান্ত কোনো ব্যক্তি, তার পরিবার কিংবা লকডাউনের আওতাধীন কোনো ব্যক্তি এ নির্দেশনা অমান্য করলে তাৎক্ষণিক তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি/জরিমানা করা হবে।

এই লকডাউন কার্যকর করার ক্ষেত্রে জেলাবাসীর আন্তরিক সহায়তা কামনা করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…