ফাইল ছবিঃ তামিম ইকবাল ও শিখর ধাওয়ান

 

বিশেষ প্রতিনিধিঃ

ক্রিকেট ভদ্রলোকের খেলা এটা সবাই জানেন। কিন্তু প্রায়ই দেখা যায় ব্যাটসম্যানদের মনসংযোগ বিঘ্ন ঘটাতে অনেক কিছু করে থাকেন প্রতিপক্ষের খেলোয়াড়রা। তেমনি টাইগার ওপেনার তামিম ইকবালের মনোযোগ নষ্ট করার চেষ্টা করেছিলেন ভারতের শেখর ধাওয়ান। ম্যাচের মধ্যেই হঠাৎ এমন গান শুনে অবাক হয়েছিলেন তামিম। সম্প্রতি এক অনলাইন আড্ডায় এমনটাই জানিয়েছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। তার সঙ্গে এ অনলাইন আড্ডায় উপস্থিত ছিলেন ধাওয়ানও। পুরনো সেই স্মৃতিচারণ করে দর্শকদের বিনোদন দিতে দুই লাইন গান গেয়ে শুনিয়েছিলেন ধাওয়ান।

তামিমকে গান শুনিয়ে চমকে দেয়ার ঘটনাটি ঘটেছিল ২০১৫ সাল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে। সেদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে ব্যাটিং করছিলেন তামিম। এমন সময় উইকেটের পেছন থেকে জোরে পাঞ্জাবি গান গাওয়া শুরু করেন ধাওয়ান। বলা নেই, কওয়া নেই হঠাৎ করেই গান। উইকেটের পেছনে এমন কাণ্ড দেখে অবাক তামিম।

অনলাইন আড্ডায় রোহিত এই ঘটনার ব্যাখ্যা দিয়ে বলেন, ‘আমি ছিলাম প্রথম স্লিপে, ধাওয়ান তৃতীয়। হঠাৎ করেই সে জোরে গান ধরে। বোলার তখন বল করার জন্য প্রস্তুতি নিচ্ছিল। আর ব্যাটসম্যান তামিম তো অবাক। ও বুঝতে পারছিল না কী হচ্ছে। তামিম তাজ্জব বনে যায় যে আওয়াজ আসছে কোত্থেকে। এখন শুনতে হয়তো হাস্যকর মনে হচ্ছে না, তবে ঘটনার সময় আমরা কেউই হাসি থামাতে পারছিলাম না।’

Share This post