নিজস্ব প্রতিনিধিঃ

ঢাকার কেরানীগঞ্জে করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে কেরানীগঞ্জে মৃতের সংখ্যা দাঁড়াল সাতজনে। এছাড়াও একদিনে র‌্যাব ও এক সেবিকাসহ নতুন করে আরও ২২ জন করোনা শনাক্ত হয়েছে। ফলে কেরানীগঞ্জে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৩ জনে।

 

শুক্রবার (১ মে) রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, আজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসে আক্রান্ত ৬৬ বছর বয়সী ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই ব্যক্তি উপজেলার বাস্তা এলাকার বাসিন্দা।

 

স্বাস্থ্য কর্মকর্তা জানান, ২৩-৬৬ বছর বয়সী নতুন আক্রান্তরা উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। আজ বিকেলে থেকে রাত ১০টা পর্যন্ত বিভিন্ন সময়ে আসা পরীক্ষার ফলাফলের মাধ্যমে একদিনে নতুন করে ওই ২২ রোগী শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে র‌্যাব-১০ এর সাত সদস্য ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স এবং এক স্টাফসহ এক পরিবারের বাবা-ছেলে রয়েছেন।

 

গত তিনদিনে র‌্যাব-১০ এর মোট ২০ সদস্য আক্রান্ত হয়েছেন জানিয়ে ডা. মোবারক জানান, মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৩ জনে। এছাড়াও আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাতজনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন।

 

তিনি বলেন, নতুন আক্রান্তদের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে। এ উপজেলায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সংক্রমণের ঝুঁকি এড়াতে ইতিমধ্যে আক্রান্তদের স্বজনদের সঙ্গে আলোচনা করে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

 

Share This post