• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

হাজীগঞ্জে স্বচ্ছ ও শান্তিপূর্ণ এসএসসি পরীক্ষা নেয়ার লক্ষ্যে সমন্বয় সভা

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০

স্টাফ রিপোর্টারঃ

আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), এসএসসি ভোকেশনাল ও দাখিল পরীক্ষায় হাজীগঞ্জ থেকে ৫ হাজার ৮১ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে। স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরীক্ষা গ্রহণের লক্ষ্যে বুধবার উপজেলা ই-সেন্টারে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। তিনি বলেন, ফরম ফিলাপের নামে অতিরিক্ত ফি বা পরীক্ষায় অনিয়ম বরদাস্ত করা হবেনা। এ জন্য কেন্দ্র সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরীক্ষা নেয়ার বিষয়ে উপজেলা প্রশাসন বদ্ধপরিকর।

সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফিজুর রহমান মিন্টু, সহকারি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন, একাডেমিক সুপারভাইজার সুনির্মল দেউড়ি প্রমূখ।

এ সময় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের অধ্যক্ষ মো. আবু তাহের, ধড্ডা পপুলার উচ্চ বিদ্যলয়ের প্রধান শিক্ষক জোৎস্না বেগম, হাজীগঞ্জ আহমাদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মো. হেফজুর রহমান, বেলচোঁ কারিমাবাদ ফাযিল মাদরাসার অধ্যক্ষ মো. মিজানুর রহমান, রাজারগাঁও ফাযিল মাদরাসার অধ্যক্ষ মো. আনিছুর রহমানসহ অন্যসকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন।

উল্লেখ্য, চলিত বছর এসএসসি, এসএসসি ভোকেশনাল ও দাখিল পরীক্ষায় মোট ৫ হাজার ৮১জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ের ছাত্রী ২ হাজার ৪শ ৩৯জন, ছাত্র ১ হাজার ৬শ ২ জন। ভোকেশনাল শাখায় ছাত্রী ২শ ৮৬ জন আর ছাত্র ১শ ৮০ জন ও ছাত্রী ১শ ৬জন।

দাখিল পরীক্ষায় ১ হাজার ৫৪ জন অংশ নিবে। এর মধ্যে ছাত্র ৪ শ ৯২ জন আর ছাত্রী ৫শ ৬২ জন। উপজেলায় মোট ১২টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে এসএসসি পরীক্ষা কেন্দ্র ৯টি, ভোকেশনালের কেন্দ্র ১টি ও দাখিল পরীক্ষা কেন্দ্র ৩টি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…