• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

হাইমচরে আমতলীতে শিক্ষাপ্রতিষ্ঠানসহ ৩টি দোকান আগুনে পুড়ে ছাই

আপডেটঃ : মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০

 

হাইমচর প্রতিনিধি:
ইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের আমতলী বাজারে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানসহ এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার টিনসেট ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের তান্ডব লীলায় ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হওয়ার সাথে সাথে ছাই হয়েছে তিনটি পরিবারের স্বপ্ন। একমাত্র উপার্জনের সম্বল হারিয়ে পথে বসেছে এ ক্ষুদ্র ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোতে চলছে শোকের মাতম। তবে পরিকল্পিত ভাবে এ আগুনের সুত্রপাত হয়েছে বলে অভিযোগ করেছেন এমজেএস উবির প্রধান শিক্ষক মাহবুব সরদার ।

 

২১ জানুয়ারি মঙ্গলবার ভোর ৫টায় আমতলী বাজারের কাশেমের মুদি দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় পাশ্ববর্তী স্বপন কাজীর হোটেল, মান্নান লন্ড্রী দোকান এবং পাশের স্থাপিত এমজেএস বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার টিনসেট ঘর পুড়তে থাকে। খবর পেয়ে হাইমচর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

 

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী কাসেম জানান, আমাকে স্থানীয়রা ভোর ৫টায় ফোন করে বলে বাজারে আগুন লেগেছে। আমি তাৎক্ষনিক এসে দেখি আমার দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়েগেছে। আমি এখন পরিবার পরিজন নিয়ে কিভাবে সংসার চালাবো। আমি যে একে বারেই নিঃস্ব হয়ে গেলাম।

 

এমজে এস বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব সরদার জানান, এর পূর্বে একাধিকবার এ বিদ্যালয়সহ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করার জন্য একটি চক্র আগুনের সুত্রপাত ঘটিয়েছে। আমরা হাইমচর থানায় ইতিপূর্বে অভিযোগ করেছি। জায়গা সংক্রান্ত্র বিরোধের জের ধরেই পরিকল্পিত ভাবে আজকের এ আগুনের সূত্রপাত ঘটানো হয়েছে বলে আমি মনে করি। আমরা এর সুষ্ঠ তদন্ত চাই। আশা করি সুষ্ঠ তদন্তের মাধ্যমে আসল অপরাধীদের আইনের আওতায় আনা সম্বব হবে। আর যাতে ভবিষ্যতে এধরনের ন্যাক্কারজনক ঘটনার পুনারাবৃত্তি না ঘটে সে জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানান।

 

এই ঘটনায় পরিদর্শন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেজবাহউল আলম ভূইয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর হোসেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এস এম আল মামুন সুমন সরদার, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আহমেদ আলী মাস্টার।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…