• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

হাজীগঞ্জে জাতীয় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

আপডেটঃ : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

স্টাফ রিপোর্টারঃ

“পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্ঠি সম্মত খাবার”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হাজীগঞ্জে তিন দিনব্যাপী (৩০ জুলাই-১ আগষ্ট) জাতীয় ফলদ বৃক্ষ মেলা- ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গাজী মাইনুদ্দীন।

এর আগে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলামের সভাপতিত্বে মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। পরবর্তীতে মেলার ষ্টল পরিদর্শন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উপজেলা পরিষদ ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এবং উপজেলা কৃষি কর্মকর্তা নয়নমনি সূত্রধরের সার্বিক তত্ত্বাবধানে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারবিন মিলি, উপজেলা বন কর্মকর্তা মো.তাজুল ইসলামসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এ মেলায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে বিনামূল্যে বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে ফলদ ও ঔষুধিসহ বিভিন্ন প্রজাতীর চারা গাছ বিনামূল্যে বিতরণ করা হবে। এছাড়াও মেলার ষ্টলে ফলদ, ঔষুদি ও ফুলসহ বিভিন্ন জাতের চারাগাছ বিক্রয় করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…