হাবিবুর রহমান হাবিব ও তোফায়েল আহম্মেদঃ

মঙ্গলবার বিকেলে বিশেষ সভায় হাজীগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান গণ দায়িত্ব গ্রহণ করেছে। দায়িত্বগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, চাঁদপুর-৫ আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সততার সাথে দায়িত্ব পালন করতে হবে। কোথাও কোন কাজে আটকে গেলে উপজেলা নির্বাহী অফিসারের সহযোগিতা নিবেন।
তিনি বলেন, হাজীগঞ্জ উপজেলায় সরকারের যেসব উন্নয়ণমূলক কাজ হচ্ছে বেশীর ভাগ কাজ নিয়েই আমার অসুন্তুষ্ঠি রয়েছে। প্রতিদিনই কেউনা কেউ ফোন করে কাজের মান নিয়ে অভিযোগ করছে। নতুন দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান দ্বয় একদিন একই ইউনিয়নে গিয়ে কাজের মান যাছাই বাছাই করে দেশের উন্নয়ণে মনোনিবেশ করতে হবে। মনে রাখতে হবে আপনি নিজের লাভের জন্য কোন কাজ করবেননা। জনগণের উপকার হয়, এমন কাজ করবেন। জনগণই সকল ক্ষমতার উৎস এ কথা মানতে হবে। আল্লাহ ও তাঁর রাসূলকে হাজির নাজির রেখে দায়িত্ব চালাবেন। জনগনের মনে কষ্ট দেবেননা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য অধ্যাপক এ কে এম ফজলুল হক, হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আ স ম মাহবুব উল আলম লিপন, সাধারন সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহমদ খসরু, ইউপি চেয়ারম্যানদের পক্ষে আলহাজ্ব মো. সফিকুল ইসলাম মীর।
দায়িত্বগ্রহণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনউদ্দিন, ভাই চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা পারভীন মিলিকে ফুলদিয়ে বরণ করে নেন উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।
পরবর্তীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দায়িত্বগ্রহণ শেষে প্রধান অতিথি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এবং নব-নির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের নিয়ে তাদের অফিসে যান।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ¦ জসিমউদ্দিন, সহ-সভাপতি আল আশারফ দুলাল, হাজী সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মজুমদার, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাছান রাব্বি, ছাত্রলীগ নেতা রাজু প্রমূখ।

Share This post