মানব খবর ডেস্ক:

কক্সবাজারের উখিয়া থেকে বিপুল পরিমাণ ইয়াবা পেটের ভেতর করে বহনকালে এক ইয়াবা ব্যবসায়ীকে নড়াইল থেকে গ্রেফতার করেছে নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি টিম। গ্রেফতারকৃত ওই ইয়াবা মাদকব্যবসায়ীর নাম মোঃ আলমগীর মল্লিক (৪০)। সে ‘নড়াইলের দোহা মল্লিকপুর গ্রামের মৃত মোহাম্মদ মল্লিকের ছেলে।

জানা গেছে, গ্রেফতারকৃত আলমগীর কক্সবাজারের উখিয়া থেকে অভিনব কায়দায় পেটের মধ্যে করে ইয়াবা আনছিল নড়াইলে। গতকাল সকাল ১০টায় ‘নড়াইলের পুলিশ সুপারের নিকট এমনই একটি গোপন সংবাদ এলে তিনি তৎক্ষণাৎ নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই সেলিমকে নির্দেশ দিলে তিনি সঙ্গীয় ফোর্স এএসআই রাজ্জাক, এএসআই জহির, এএসআই হাবিব, এএসআই মাহফুজ, সোহান, মোহন, বায়েজিদ, সরোয়ারকে সাথে নিয়ে ‘নড়াইলের লক্ষ্মীপাশা আদর্শ স্কুলের সামনে থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের সময় আলমগীর তার পেটের মধ্যে করে ইয়াবা বহনের কথা অস্বীকার করলে তাৎক্ষণিক তথ্য প্রযুক্তির সহায়তায় তার পেটের মধ্যে ১৯টি পোটলা জাতীয় দ্রব্যের উপস্থিতি দেখা যায়। এ সময় অভিজ্ঞ চিকিৎসক দ্বারা তাকে ঔষধ সেবন করিয়ে তার পেটের মধ্যে থেকে ওই ১৯টি ইয়াবার প্যাকেট বের করা হয়। তবে তার পেটের মধ্যে আরও প্যাকেট আছে বলে অনুমান করা হচ্ছে।

যতগুলো প্যাকেট তার পেট থেকে বের করা হয়েছে তার জিজ্ঞাসামতে তার মধ্যে আনুমানিক এক হাজার পিচ ইয়াবা রয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেন, এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, মো.শাহীদুল ইসলাম শাহী, নড়াইল প্রেসক্লাবের সহ-সভাপতি সুলতান মাহমুদ, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়কে বলেন, বর্তমান তথ্য-প্রযুক্তির সহায়তায় পুলিশ প্রচুর পরিমাণ অপরাধী সনাক্ত করে থাকে। এ কারণে শরীরের মধ্যে মাদকদ্রব্য লুকিয়ে রেখে কোনো লাভ নেই। মাদক, জঙ্গি ও সন্ত্রাস নির্মূলে নড়াইল জেলা পুলিশ আরো বেশি করে তথ্য-প্রযুক্তির সহায়তা নিচ্ছে বলে তিনি জানান। নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান বলেন, সকাল ১০টায় ‘নড়াইলের লক্ষ্মীপাশা আদর্শ স্কুলের সামনে থেকে অভিনব কায়দায় পেটের মধ্যে রাখা এক হাজার পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করে।

Share This post