• বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

রাতের লঞ্চগুলো ফাঁকা কালবৈশাখীর ভয়ে ,লঞ্চে যাত্রীদের উপচে পড়া ভীড় পহেলা বৈশাখ উপলক্ষে

আপডেটঃ : শুক্রবার, ১২ এপ্রিল, ২০১৯

মানব খবর ডেস্ক ॥

 কালবৈশাখীর হাত থেকে রক্ষা পেতে ঢাকা চাঁদপুর নৌ পথে চলাচলকারী লঞ্চগুলো এখন রাতের বেলায় সম্পূর্ণভাবে যাত্রীহীন হয়ে পড়েছে। তাছাড়া একদিন পর পহেলা বৈশাখ হওয়ায় ঢাকা থেকে চাঁদপুরে বসবাসকারীরা দিনেরা বেলায় লঞ্চযোগে ঘরমুখী হচ্ছে। শুক্রবার দুপুরে চাঁদপুর লঞ্চ টার্মিনাল ঘাটে গিয়ে দেখা যায়, ঢাকা থেকে যেসব লঞ্চ চাঁদপুরে আসছে সেইসব লঞ্চগুলোতে যাত্রীরা যেন হুমকী খেয়ে চাঁদপুরে প্রবেশ করছে। লঞ্চগুলোর ভেতরে যেন পা রাখার স্থান ছিল না।

কয়েকজন যাত্রীর সাথে কথা বললে তারা জানান, সন্ধ্যার পর গত কয়েকদিন ধরে আচমকা কালবৈশাখী ঝড়ো হাওয়া শুরু হয়। আমরা যারা লঞ্চে যাতায়াত করি এই ঝড়ের কারণে আতংক ও ভয়ের মাঝে আমাদের থাকতে হচ্ছে। যার ফলে আমরা পরিবার-পরিজনের সাথে বৈশাখীর প্রথম দিনটি আনন্দে উদ্দীপনায় কাটানোর জন্যই ঢাকা থেকে নিজ এলাকা চাঁদপুরে লঞ্চে এসেছি।

লঞ্চের দায়িত্বে থাকা স্টাফরা জানান, গত ৩/৪ দিন ধরে কাল বৈশাখী ঝড়ের কারণে আমাদের যাত্রা বাতিল করতে হচ্ছে। যদি ছেড়েও যাই তাহলেও আতংকের মাঝে মাঝ নদীতে থাকতে হচ্ছে। রাতে যেসব লঞ্চ চাঁদপুর ও ঢাকা থেকে চলাচল করে এসব লঞ্চগুলোতে যাত্রীর সংখ্য অনেকটাই হ্রাস পেয়েছে। কালবৈশাখীর আবহাওয়া না কমা পর্যন্ত আমাদেরকে এইভাবে যাত্রীহীন অবস্থায় চলতে হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…