হাবিবুর রহমান (হাবিব) :

আজ কাঁকৈরতলা জনতা কলেজের প্রতিষ্ঠা বার্ষিকী। ২০০০সালের এইদিনে অজোপাড়া গাঁয়ে প্রতিষ্ঠিত হয় কলেজটি। কলেজটির প্রতিষ্ঠা করেন কাঁকৈরতলা গ্রামের কাজি আবদুল মোতাল্লেব এর দ্বিতীয়পুত্র সুনামধন্য ব্যবসায়ী কাজী ফয়েজ আহমেদ। যার ঐকান্তিক প্রচেষ্টায় কলেজটি আজ এক অনন্য শিখরে দাড়িয়ে। কলেজ প্রতিষ্ঠা কালিন সময়ে অত্র এলাকাবাসি ও দানবির ব্যাক্তিদের সহযোগিতায় কলেজ প্রতিষ্ঠিত হয়।

কলেজের এককোনে শ্বায়িত ভূমিদাতা মরহুম আলহাজ্ব মো: আবিদুর রহমান কলেজ প্রতিষ্ঠাকালীন সময়ে ৬৮ শতক জমি দান করেন। এছাড়াও কলেজ প্রতিষ্ঠাতা নিজ নামিয় ০৬ শতক ভূমি এবং তাহার সহধর্মিনী সাবিনা ইয়াসমিন ফয়েজ ২৮.৫ শতক ভূমিদান করেন । পরবর্তিতে ১২শতক ভূমি অধিগ্রহন এবং ২০.৫ শতক ভূমি ক্রয়ের মাধ্যমে সবমিলিয়ে কলেজটি ১৩৫ শতাংশ ভূমির উপর বিদ্যমান।

কলেজের খেলাধূলার মাঠ , শহীদ মিনার .নামাজের স্থান. লাইব্রেরী ,ল্যাবরেটরী সহ আধুনিক আইসিটি ভবন মাল্টিমিডিয়া ক্লাসরুম রয়েছে । কলেজটিতে উচ্চমাধ্যমিক পরিক্ষা কেন্দ্র বিদ্যমান। লেখাপড়ার গুনগত মান বিবেচনায় হাজিগঞ্জ উপজেলায় প্রথম সারিতে অবস্থান করছে। ২০০৪সালে ১০০% ফলাফল অর্জন করে।

এছাড়াও এবছর প্রতিষ্ঠা বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ২০২০সালের ২৯ই ফ্রেব্রুয়ারী ও ১লা মার্চ ২০তম বর্ষপূর্তী উদযাপন করার লক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের পূনমিলনী আয়োজনের উদ্দ্যেগ নেওয়া হয়েছে যাহার নাম দেওয়া হয়েছে “প্রানের মেলা”রেজিষ্ট্রশনের জন্য ওয়েবসাইট ঢ়ৎধহবৎসবষধ.পড়স ,ফেজবুক গ্রুপ “প্রানের মেলা” ফেজ “প্রানের মেলা” সহ ব্যাপক প্রস্তুতি প্রক্রিয়াধিন।

Share This post