• বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

হাজীগঞ্জে বৈদ্যুতিক সর্ট-সার্কিটে ৫টি বসতঘর পুড়ে ছাই

আপডেটঃ : মঙ্গলবার, ১২ মার্চ, ২০১৯

হাবিব : চাঁদপুরের হাজীগঞ্জে বৈদ্যুতিক সর্ট-সার্কিটে পাঁচটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার বিকালে পৌরসভাধীন ৪নং ওয়ার্ডের মকিমাবাদ গ্রামের দরগা বাড়ীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে ওই বাড়ির মৃত আনা মিয়ার তিন ছেলে মামুন, ইকবাল ও শাহআলম এবং একই বাড়ির মৃত তাজুল ইসলামের ছেলে সোহাগ ও মৃত আলী আশ্রাফের ছেলে আক্তার হোসেন বসতঘর পুড়ে যায়।

জানা গেছে, ওই বাড়ির দিনমজুর মামুনের বসতঘর থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাড়ির লোকজন ও স্থানীয়দের সহযোগিতা আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে ৩টি সম্পূর্ণ ও ২টি আংশিক বসতঘর, ঘরে থাকা আসবাবপত্র, তৈজসপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার, পোশাক ও প্রয়োজনীয় কাগজপত্রসহ সবকিছু পুড়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ দিকে ঘটনাস্থল পরিদর্শন করে তাৎখনিক নগদ ২০ হাজার টাকা ও রাতের খাবারের ব্যবস্থা করেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল-আলম লিপন। এ ছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান জানান, বৈদ্যুতিক সর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত। স্থানীয়দের সহযোগিতায় প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি বলেন, ঘনবসতির ফলে তিনটি বসতঘর সম্পূর্ণ এবং দুটি ঘরের আংশিক পুড়ে যায়। তাৎক্ষণিক ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি বলেও জানান তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…