• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

গ্রামীণ অবকাঠামো উন্নয়নে আওয়ামী লীগের বিকল্প নেই :পরিকল্পনা প্রতিমন্ত্রী

আপডেটঃ : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

মনিরুল ইসলাম মনির

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। দেশে বড় বড় মেগা প্রকল্প যেমন হচ্ছে, ঠিক একইভাবে প্রত্যন্ত অঞ্চলেও উন্নয়ন হচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আগামীতে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। বর্তমান সরকার গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার স্মাট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। উন্নয়নের সরকার মানেই আওয়ামীলীগ সরকার নৌকার সাথে থাকুন উন্নয়ন আসবেই।
বুধবার দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ মাটির রাস্তাসমূহ টেকসই করণের লক্ষ্যে হেরিং বোন বন্ড ( এইচবিবি) করণ ২য় পর্যায়” শীষক প্রকল্পের আওতায় প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে প্রায় ৯ কিলোমিটার কাঁচা রাস্তা এইচবিবিকরণ নির্মিত মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ও ইসলামাবাদ ইউনিয়নের পূর্ব ইসলামাবাদ, বেগমপুর ও ঠেটালিয়া গ্রামে বাস্তবায়িত এইচবিবি করণ সড়ক উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, আমাদের দেশের মাটি সোনার চেয়েও খাঁটি। এদেশের মাটিতে যখন যেটা ফলানো হয় তখন সেটা হয়। আর এর কারিগর কৃষক ভাইয়েরা। এই জন্য সরকার কৃষিকে গুরুত্ব দিয়েছে। বিনামূল্যে প্রতিবছর প্রতি মৌসুমে সার, বীজসহ কৃষি প্রণোদনা দিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারনে অর্থনৈতিক প্রবৃদ্ধি বা সামাজিক উন্নয়ন যে কোনো সূচকে বাংলাদেশের অগ্রগতি অভূতপূর্ব। বর্তমানে সামাজিক নিরাপত্তা, অর্থনৈতিক উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন, দারিদ্রতা হ্রাস, মাথাপিছু আয় বৃদ্ধি সব ক্ষেত্রই বিশ্বে বাংলাদেশ এক বিস্ময়ের নাম। বঙ্গবন্ধু কন্যার দূরদর্শী নেতৃত্বের কারণেই সব প্রতিকূলতা মোকাবিলা করে দেশের উন্নয়ন অব্যাহত রাখা সম্ভব হয়েছে। যার ফলে বদলে গেছে মানুষের জীবনমান। তাই আগামীতে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।
কাজ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী নিজ হাতে উন্নয়ন করছেন। যা বিগত কোন প্রধানমন্ত্রী করেনি। এর সুফল জনগন পাচ্ছে। অজোপাড়া গাঁয়ের গ্রামের রাস্তাগুলোও প্রধানমন্ত্রী চলাচল উপযোগী করে দিচ্ছেন। তাই তিনি সকলের প্রিয় একজন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, আগামী নির্বাচনে আবারো জনগণ আওয়ামী লীগকেই ক্ষমতায় আনবে। কারণ একমাত্র আওয়ামী লীগই দেশের উন্নয়ন করে। এবং আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণ সুখে শান্তিতে থাকতে পারে।
এসময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর মোহাম্মদ আওলাদ হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, চাঁদপুর জেলা পরিষদের সদস্য সরকার মো. আলাউদ্দিন, হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পংকজ কুমার দে, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেব, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সরকার মুকুল, উপজেলা যুবলীগের সদস্য শরীফ উল্লাহ সরকার, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এসএম রাসেল বাবু’সহ দলীয় নেতৃবৃন্দ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…