স্টাফ রিপোর্টার : চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনের ৪’বারের নির্বাচিত সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেছেন চিকিৎসা সেবায় বাংলাদেশ অভূতপূর্ণ সাফল্য অর্জন করেছে।

শনিবার বিকেলে হাজীগঞ্জ উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতিত্বের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, চিকিৎসা সেবায় বাংলাদেশ এখন অনেক এগিয়ে। বাংলাদেশের নার্সরা বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত আছে।
তিনি ডাক্তারদের শুধু বাণিজের‌্য দিক না দেখে, গরীব মানুষের পাশে এসেও চিকিৎসা সেবায় নিজেদের নিয়োজিত রাখার আহবান জানান।
তিনি হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সমস্যার কথা শুনে বলেন, আমাদের হাসপাতালের সমস্যরার ৯০% কাজই সমাধান হয়েছে। বাকী কাজগুলো দ্রুত সমাধান করা হবে।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও ইউএইচ এন্ড এফটিও (উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা) ডা. আনোয়ারুল আজিম সভার শুরুতে হাসপাতালের বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।

এ সময় তিনি বলেন, হাসপাতালের দীর্ঘ দিনের সমস্যা হাসপাতালের ভেতর দিয়ে চলা-চলের রাস্তা বন্ধ করার আহবান জানান। পাশা-পাশি হাসপাতালের এ্যাম্বুলেন্সের জন্য ড্রাইভার, একটি জেনারেটর ও আর্সেনিক মুক্ত কলের দাবী জানান। অনুষ্ঠানের সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম দ্রুত এসব সমস্যার সমাধানের আশ্বাস প্রদান করেন।

হাসপাতালের হিসাব রক্ষক মো. হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন, উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, সদ্য বিজয়ের পথে থাকা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী মাইনুদ্দীন, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ও হাসপাতালের খাদ্য রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাজী জসিমউদ্দিন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সি মোহাম্মদ মনির, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন ইসলাম, ১নং রাজারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আবদুল হাদি, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাফেজ মোস্তফা, ওয়ার্ড কাউন্সিলর ও সাধারন সম্পাদক আজাদ হোসেন মজুমদার’সহ ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যবৃন্দ ও হাসপাতালের ডাক্তারবৃন্দ উপস্থিত ছিলেন।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভার পূর্বে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি হাসপাতালের জাইকার অর্থায়নে বরাদ্ধ পাওয়া এক্সরে মেশিন ও আল্ট্রাসনোগ্রাম মেশিনের উদ্বোধন করেন।

Share This post