• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:২২ অপরাহ্ন

চাঁদপুরে ৪ সেমাই কারখানায় জরিমানা

আপডেটঃ : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

চাঁদপুর প্রতিনিধি:
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন, উৎপাদনের ও মেয়াদোত্তীর্ণ এর তারিখ না থাকা এবং সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার কারণে চাঁদপুর শহরের পুরান বাজার ৪ সেমাই কারখানাকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে বাজার তদারকি অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

তিনি বলেন, আজ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক চাঁদপুর এর নির্দেশনা শহরের পুরান বাজার এলাকায় সেমাই কারখানায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদন, উৎপাদনের তারিখ ও মেয়াদোত্তীর্ণ এর তারিখ না থাকা এবং সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকার দায় ৪ টি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।
এর মধ্যে সাইফুল ফুডকে ২০ হাজার, পাঁচতারা সেমাইকে ১০ হাজার, আলম ফুডকে ৫ হাজার এবং আজমেরি সেমাইকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও পোশাক ও কসমেটিকস দোকান পরিদর্শন করে ন্যায্য ও যৌক্তিক মুনাফায় পণ্য বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়।

এ সময় পোশাক এর ক্রয়মূল্য এবং বিক্রয় মূল্যের পার্থক্য যাচাই করা হয় এবং গুনগত মান সম্পন্ন পোশাক বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে পুরান বাজার পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা সহযোগিতা প্রদান করে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…