• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

হাইমচরে নীলকমল ইউনিয়নে অশ্লীল যাত্রাপালায় ক্ষুব্দ এলাকাবাসী

আপডেটঃ : রবিবার, ৩ মার্চ, ২০১৯
প্রতীকী ছবি

হাইমচর প্রতিনিধি : হাইমচর উপজেলার ৪নং নীলকমল ইউনিয়নের ৯নং ওয়ার্ড বায়ারচর বাজারে ৩দিন ব্যাপী অশ্লীল যাত্রাপালা রবিবার (৩ মার্চ) শুরু হয়েছে। এ যাত্রাপালাকে কেন্দ্র করে এলাকা বাসীর মাঝে ক্ষোব বিরাজ করছে। স্থানীয় আ’লীগ নেতা সানু পেদার আয়োজনে এ অশ্লীল যাত্রাপালা বন্ধের দাবী জানিয়েছেন নীলকমল ইউনিয়ন বাসী। অশ্লীল যাত্রাপালা বন্ধ না হলে যে কোন সময়ে ঘটে যেতে পারে অনাকাংখিত ঘটনা।

স্থানীয়রা জানান, আমরা এখানে ছেলে মেয়ে স্ত্রী সন্তানদের নিয়ে এক সাথে বসবাস করি। এ যাত্রাপালার কারনে আমরা একে অপরে কাছে লজ্জিত হয়ে আছি। পরিবার পরিজনের সামনে দাড়াতে পারছি না। এ অশ্লীল নাচ গান, জুয়া, অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হয়ে যাচ্ছে আমাদের সন্তানরা। আমরা এ অশ্লীল যাত্রাপালা বন্ধ করে দেয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি। এ অশ্লীল যাত্রাপালা বন্ধ না করা হলে এলাকাবাসী একত্রিত হয়ে তা উচ্ছেদ করবে।

ইউপি সদস্য মিজানুর রহমান জানান, রবিবার থেকে আমাদের নীলকমল ইউনিয়নে যাত্রা নামে শুরু হয়েছে নগ্নতা। এ খানে শুধু অশ্লীল নাচ গানই নয়। এখানে জুয়া থেকে শুরু করে সকল ধরনের অসামাজিক কার্যক্রম চলছে। আমরা নদীভাঙ্গন কবলিত নীলকমল ইউনিয়নবাসী। আমরা সবসময় নদী ভাঙ্গার আতংকের মধ্যদিয়ে জীবনযাপন করে আসছি। এমন অবস্থায় স্থানীয় আ’লীগ নেতা সানু পেদার এমন কর্মকান্ডে যেমন দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে তেমনি আমাদের খেটে খাওয়া মানুষদের সর্বস্ব লুট করে নিচ্ছে এ যাত্রাপালা। তাই আমরা চাই আমাদের শান্তির লক্ষে এ যাত্রাপালা বন্ধ করে দেওয়া হোক।

নীলকমল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদার জানান, এ যাত্রা পালা সম্পর্কে আমার কোন কিছু জানা নেই। আমি মৌখিক ভাবে শুনেছি ৩দিন ব্যাপী যাত্রা পালার জন্য সানু পেদা শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনির কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে এ যাত্রাপালার আয়োজন করেছেন। এ যাত্রাপালার ভাল কিংবা মন্দ কোনটাই আমার জানানেই। যাত্রাপালার অনুমতির লিখিত কোন কোন কাগজ আমার পরিষদের আসে নাই।

যাত্রাপালা আয়োজনকারি স্থানীয় আ’লীগ নেতা সানু পেদা জানান, আমি ডা. দীপু মনির মাধ্যমে জেলা প্রশাসকের কাছথেকে ৩দিনের জন্য যাত্রাপালার লিখিত অনুমতি এনেছি। রবিবার থেকে এ যাত্রাপালা অনুষ্ঠিত হবে। রাত ৯টা থেকে শুরু করে রাত্র ২টা পর্যন্ত চলবে যাত্রাপালা। এখানে মানুষজন ৫০ থেকে ১০০ টাকার টিকেট ক্রয় করে আনন্দ উপভোগ করবে। এ যাত্রা পালা মানুষজনের বিনোদনের জন্য আয়োজন করেছি। আমার অন্য কোন উদ্দেশ্য নেই।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…