• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

হাজীগঞ্জে আবারো ২টি ড্রেজার ধ্বংস ও এক লাখ টাকা জরিমানা

আপডেটঃ : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে আবারো ভ্রাম্যমান আদালত অভিযানে ২টি অবৈধ ড্রেজার মেশিন ধ্বংস ও এক লাখ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। শনিবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনি উপজেলা হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর গ্রামের একটি ড্রেজার মেশিন ধ্বংস এবং নগদ এক লাখ টাকা জরিমানা করেন।
এ ছাড়াও একই দিনে বিকালে উপজেলা দ্বাদশগ্রাম ইউনিয়নের চারিয়ানি গ্রামের ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধ ড্রেজার ব্যবসায়ী ও জমির মালিক পালিয়ে যায়। এ সময় তাদের অনুপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন অবৈধ ড্রেজার মেশিনটি ধ্বংস করা হয়। কৃষি জমি ধ্বংসের অপরাধে ড্রেজার ব্যবসায়ী ও জমির মালিকদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে উপজেলা প্রশাসন।
জরিমানাপ্রাপ্ত জমির মালিক হলেন, হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর গ্রামের মৃত আমিনুল ইসলামের ছেলে মো. জসিম উদ্দিন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে কৃষি জমি ধ্বংস করার অপরাধে তাকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ৫ (১) ও ১৫ (১) ধারা অনুযায়ী জসিম উদ্দিনকে নগদ এক লাখ টাকা জরিমানা আদায় ও ডেজ্রার মেশিনটি ধ্বংস করা হয়।
একই অপরাধে দ্বাদশগ্রাম ইউনিয়নে অবৈধ ড্রেজার ব্যবসায়ীর অনুপস্থিতিতে অপর ড্রেজার মেশিনটি ধ্বংস করার নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার জানান, এখন থেকে অবৈধ সকল ড্রেজারে ধ্বংসসহ ড্রেজার ব্যবসায়ী ও জমির মালিককে আইনের আওতায় আনা হবে এবং জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহৃত ধাকবে।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…