• রবিবার, ২৪ মার্চ ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

শাহরাস্তিতে ফসলি জমি থেকে বালি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন পুড়িয়ে বিনষ্ট

আপডেটঃ : রবিবার, ২২ আগস্ট, ২০২১

মোঃ জামাল হোসেনঃ
শাহরাস্তিতে ফসলি জমি থেকে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে ড্রেজার মেশিন ও পাইপ কেটে এবং আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

২১ আগস্ট শনিবার দুপুরে উপজেলার বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসনের উদ্যোগে শাহরাস্তি উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ঘুঘুরচপ ও সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের রাগৈ এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। এ সময় কৃষি জমিতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের জন্য এবং স্পটে ড্রেজারের মালিককে খুঁজে না পাওয়ায় ২ টি ড্রেজার মেশিন ও পাইপ কেটে এবং আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী ক‌মিশনার (ভূ‌মি) ও এক্সিকিউটিভ ম‌্যা‌জি‌স্ট্রেট মোঃ আমজাদ হোসেন ।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন শাহরাস্তি থানা পুলিশ, সংশ্লিষ্ট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্যবৃন্দ।
প্রশাসন সূত্রে জানা যায় ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি ও বালি উত্তোলনকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে। ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি ও বালি উত্তোলন বন্ধ করুন কৃষি ও ফসলি জমি রক্ষা করুন।

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার বিভিন্ন খাল,বিল থেকে স্যালো মেশিন চালিত ড্রেজারে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো চেয়ারম্যান আবু হানিফের বড় ছেলে নিপুসহ উপজেলার বিভিন্ন ড্রেজার মালিকগণ

এতে করে এলাকার সরকারি, বেসরকারি, কৃষিজমি, বসতবাড়ি ইত্যাদি হুমকির মুখে পড়েছে। এমন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে অভিযান চালিয়ে রায়শ্রী দক্ষিণ ইউনিয়ন ঘুঘুরচপ গ্রাম থেকে ১টি স্যালো মেশিন চালিত মিনি ড্রেজার মেশিন জব্দের পর জ্বালিয়ে দেওয়া হয়। অভিযানের সময় বালু উত্তোলনের সঙ্গে জড়িতরা দ্রুত সটকে পড়ে। অভিযানকালে  উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আবু হানিফ এবং পুলিশ ও আনসার সদস্যরা
শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…