• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

ইট-পাথর খেয়েই ৩০ বছর কাটিয়ে দিলেন হানস রাজ!

আপডেটঃ : বুধবার, ৩০ জুন, ২০২১

মানবখবর ডেস্ক:

অনেকের পছন্দের খাবারের তালিকায় নিশ্চয় বিরিয়ানি, পোলাও, কোরমা ইত্যাদি রয়েছে! তবে জানেন কি এমনও কেউ আছে যে কিনা বালি, ইট, পাথর খেতে পছন্দ করে! হ্যাঁ, ঠিক শুনেছেন!

এমনই কাণ্ড ৩০ বছর ধরে ঘটিয়ে আসছেন এক ব্য’ক্তি। তার নাম হানস রাজ। তিনি ভারতের ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা। তিনি বলেন, ৩০ বছর ধরে শুধু ইট, বালি, পাথর খেয়ে বেঁচে আ’ছি।

হানস রাজ ভাত, ডাল, রুটি কিংবা মাছ-মাংস-ডিম কিছুই খান না। খান শুধু বালি, পাথর, ইট। তিনি এলাকায় স্যান্ড ম্যান হিসেবে খ্যাত।

এ ঘটনা আজ থেকে নয়। ২০ বছর বয়স থেকে এই খাবার খেয়ে চলেছেন হানস রাজ নামে ওই ব্যক্তি। এখন তার বয়স ৫০ এর কোঠায়। শুধু খাচ্ছেনই না, শারীরিক ভাবেও সুস্থ আছেন তিনি।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্যান্ড ম্যান বলেন, ‘এখন ইট, বালি ও পাথর খাওয়া আমার জন্য খুবই স্বাভাবিক বিষয়। এগুলো খেলে আমি শরীরে শক্তি পাই। এমনকি, আমার পেটে বা দাঁতেও কোনো সমস্যা হয় না। আমার দাঁতগুলো এখনও সুস্থ আছে। অথচ প্রতিদিনই আমি শক্ত খাবার চিবিয়ে খাই।’

জানা গেছে, হানস রাজ বিরল পিকা রোগে ভুগছেন। এটি মানসিক রোগ। তবে ডাক্তারি মতে, এই রোগে ভুগলে অখাদ্যকে খাবার বলে খাওয়া সম্ভব। আর সে কারণেই দিনের পর দিন ইট, বালি, পাথর খেয়ে যাচ্ছেন তিনি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…